বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪, ০৭:৫০ পূর্বাহ্ন

নোটিশঃ
দেশের বিভিন্ন জেলা ও উপজেলায় সাংবাদিক  নিয়োগসহ পরিচয় পত্র নবায়ণ চলছে।

দাউদকান্দি অবৈধভাবে বালু উত্তোলন, ড্রেজার জব্দ ও জরিমানা

বিশেষ প্রতিনিধিঃ

দাউদকান্দিতে অবৈধভাবে বালু উত্তোলনের দায়ে এক ব্যবসায়ীকে এক লাখ টাকা জরিমানা ও জ্রেজিং এর কাজে ব্যবহারিত মালামাল জব্দ করেছেন ভ্রাম্যমাণ আদালত।

বৃহস্পতিবার দুপুরে উপজেলার মালিগাঁও ইউনিয়নের থৈরখোলা গ্রামের একটি মৎস্য প্রজেক্টে অবৈধভাবে বালু উত্তোলনের বিরুদ্ধে অভিযান পরিচালনা করেন উপজেলা নির্বাহী অফিসার ভ্রাম্যমাণ আদালতের এক্সিকিউটিভ ম্যাজিস্টেট মোঃ মহিনুল হাসান ও সহকারী কমিশনার (ভূমি) ভ্রাম্যমাণ আদালতের এক্সিকিউটিভ ম্যাজিস্টেট মোঃ জিয়াউর রহমান ।

জানা যায়, বেশ কিছুদিন ধরে একটি মহল বালু উত্তোলন করে ব্যবসা করে আসছিলেন- এমন অভিযোগ পাওয়ার পর অভিযান চালিয়ে অবৈধভাবে বালু উত্তোলনের কাজে ব্যবহারিত মালামাল জব্দ করা হয়। অপরাধ স্বীকার করায় অভিযুক্ত জ্রেজার মালিক মোঃ সাইফুল ইসলাম ওরফে ফয়েজকে বালুমহাল ও মাটি ব্যবস্থাপনা আইনে নগদ এক লাখ টাকা জরিমানা করা হয়েছে।

উপজেলা নির্বাহী অফিসার ভ্রাম্যমাণ আদালতের এক্সিকিউটিভ ম্যাজিস্টেট মোঃ মহিনুল হাসান জানান, উপজেলার কোথাও অবৈধ উপায়ে খনন যন্ত্রের সাহায্যে মাটি বা বালু উত্তোলন করে কেউ বিক্রি করতে পারবেন না। এ ব্যাপারে উপজেলা প্রশাসন কঠোর অবস্থানে রয়েছে। এ ধরনের অভিযান ভবিষ্যতেও অব্যাহত থাকবে।

নিউজটি শেয়ার করুন

All rights reserved © meghnapost.com